পেলের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে ব্রাজিল

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৩১, ২০২২ সময়ঃ ১২:০১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০১ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ফুটবল কিংবদন্তি যাকে ২০ শতকের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হয়, সেই পেলে বৃহস্পতিবার সাও পাওলোতে মারা যান। কিংবদন্তি ফুটবলার ৮২ বছর বয়সে মারা যাওয়ায় পেলের জন্য তিন দিনের জাতীয় শোক ঘোষণা করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

শুক্রবার সরকারী গেজেটের অতিরিক্ত সংস্করণে প্রকাশিত একটি ডিক্রিতে এবং বিদায়ী রাষ্ট্রপতি দ্বারা স্বাক্ষরিত এই আদেশটি ঘোষণা করা হয়। রাষ্ট্রপতি রবিবার শেষ বার অফিস করবেন।

তার প্রাক্তন ক্লাব জানিয়েছে, মঙ্গলবার পেলের অন্ত্যেষ্টিক্রিয়া দক্ষিণ-পূর্ব শহর সান্তোসে অনুষ্ঠিত হবে। যেখানে তিনি তার ক্যারিয়ারের বেশিরভাগ সময় খেলেছেন।

সান্তোস ফুটবল ক্লাব বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, “সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলারের জাগরণ উরবানো ক্যালডেইরা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। যা ভিলা বেলমিরো নামে পরিচিত, যেখানে তিনি বিশ্বকে মন্ত্রমুগ্ধ করেছিলেন।”

সান্তোস ফুটবল ক্লাব বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে, তারপর পেলে একটি শেষকৃত্যের মিছিলটি ব্যক্তিগত দাফনে করে শহরের রাস্তায় মিছিল করবে।

সুইজারল্যান্ডের জুরিখে, বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সদর দফতর, পেলের সম্মানে শুক্রবার সমস্ত সদস্য দেশের পতাকা অর্ধনমিত করার ঘোষণা দেয়। জুরিখে ফিফার বাড়িতে পতাকাগুলি অর্ধনমিতভাবে উড়ছে।

ফিফা তার ওয়েবসাইটে বলেছে, “খবরটি নিশ্চিত হওয়ার পর থেকে, ফুটবল বিশ্ব তাদের দুঃখে একত্রিত হয়েছে এবং তাদের স্মৃতি এবং ভালোবাসা ভাগ করে নেওয়ার জন্য একজন ব্যক্তির সাথে যার নাম ছিল ‘ও রে’ – দ্য কিং।”

সূত্র : আল-জাজিরা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G